বাইনেন্স সম্পর্কিত ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং টিপস

বাইনেন্স সম্পর্কিত ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং টিপস


আমি কীভাবে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং শুরু করব?

আপনি যদি সিদ্ধান্ত নিয়েছেন যে আপনি বাণিজ্য শুরু করতে চান, তবে এখানে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে।

প্রথমত, আপনার অবশ্যই অবশ্যই ব্যবসায়ের জন্য মূলধন দরকার। আপনার যদি সঞ্চয় না হয় এবং অর্থের সাথে ব্যবসা শুরু করতে পারেন যা আপনি হারাতে পারবেন না, এটি আপনার জীবনে মারাত্মক ক্ষতিকারক প্রভাব ফেলতে পারে। ট্রেডিং একটি সহজ কৃতিত্ব নয় - প্রচুর পরিমাণে প্রাথমিক ব্যবসায়ীরা অর্থ হারাচ্ছেন। আপনার আশা করতে হবে যে আপনি ব্যবসায়ের জন্য যে অর্থ রেখেছিলেন তা দ্রুত অদৃশ্য হয়ে যেতে পারে এবং আপনি কখনই নিজের ক্ষতি পুনরুদ্ধার করতে পারবেন না। এ কারণেই পানির পরীক্ষা করার জন্য কম পরিমাণে শুরু করার পরামর্শ দেওয়া হচ্ছে।

আপনার সামগ্রিক ব্যবসায়ের কৌশল হ'ল আপনাকে অন্য কিছু ভাবতে হবে। আর্থিক বাজারে অর্থোপার্জন করার সময় অনেকগুলি সম্ভাব্য উপায় অবলম্বন করা উচিত। সময় এবং প্রচেষ্টার উপর নির্ভর করে আপনি এই উদ্যোগটি নিতে পারেন, আপনি আপনার আর্থিক লক্ষ্য অর্জনের জন্য অনেকগুলি কৌশলের মধ্যে বেছে নিতে পারেন।

শেষ অবধি, এখানে একটি অতিরিক্ত পয়েন্ট। ট্রেডিং যখন তাদের আয়ের মূল উত্স না হয় তখন অনেক ব্যবসায়ী তাদের সেরা হন। এইভাবে, আধ্যাত্মিক বোঝা বহন করা সহজ, যদি তাদের প্রতিদিনের বেঁচে থাকা নির্ভর করে। আবেগ বাদ দেওয়া সফল ব্যবসায়ীদের মূল বৈশিষ্ট্য এবং কারও জীবিকা নির্বাহের ক্ষেত্রে ঝুঁকিতে পড়ে তা করা তাত্পর্যপূর্ণভাবে কঠিন er সুতরাং, বিশেষত যখন আপনি শুরু করছেন, আপনি ব্যবসায়ের এবং পার্শ্ব উদ্যোগ হিসাবে বিনিয়োগের কথা ভাবতে পারেন। এবং মনে রাখবেন শিখতে এবং অনুশীলনের স্বার্থে অল্প পরিমাণে শুরু করুন। ক্রিপ্টোকারেন্সি দিয়ে প্যাসিভ ইনকাম করার উপায়গুলি অনুসন্ধান করাও উপকারী হতে পারে।

আপনি যদি ট্রেডিং এবং প্রযুক্তিগত বিশ্লেষণের কথাটি এড়াতে সাধারণ ভুলগুলি সম্পর্কে এড়াতে চান তবে প্রযুক্তিগত বিশ্লেষণে 7 টি সাধারণ ভুল (টিএ) দেখুন check


কীভাবে বিনেন্সে ক্রিপ্টোকারেন্সি বাণিজ্য করবেন

সুতরাং, আপনি সিদ্ধান্ত নিয়েছেন আপনি ট্রেডিং ক্রিপ্টোকারেন্সির বিশ্বে যেতে চান। তোমার কি করা উচিত?

প্রথমত, আপনার ফিয়াট মুদ্রাকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করতে হবে। এটি করার সহজতম উপায় হ'ল বিন্যান্সের ক্রাইপ্টো কিনুন পৃষ্ঠাতে গিয়ে, যেখানে আপনার বিকল্পগুলির আধিক্য থাকবে। আপনি পি 2 পি এক্সচেঞ্জে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টটি ব্যবহার করে এবং সিম্প্লেক্স, প্যাক্সফুল বা কোইন্যাক্সের মতো তৃতীয় পক্ষের সমাধানগুলির মাধ্যমে ডেবিট এবং ক্রেডিট কার্ডের সাথে ক্রিপ্টো কিনতে পারেন। একবার হয়ে গেলে আপনি নতুন আর্থিক ব্যবস্থার অংশ হবেন!

এখন আপনি নিজের ক্রিপ্টোকারেন্সি পেয়েছেন, সম্ভাব্য বিকল্পগুলি প্রচুর। এখনই, আপনি বিন্যান্স স্পট এক্সচেঞ্জ এবং বাণিজ্য মুদ্রায় যেতে পারেন। আপনার যদি ট্রেডিংয়ের সাথে পূর্বের অভিজ্ঞতা থাকে তবে আপনি বিনাইনস মার্জিন ট্রেডিং প্ল্যাটফর্ম বা বিন্যান্স ফিউচারও পরীক্ষা করে দেখতে পারেন। প্যাসিভ আয়ের সুযোগগুলিও উপলভ্য রয়েছে, যার মধ্যে স্টেঙ্কিং, বাইনান্স সেভিংসগুলিতে আপনার সম্পত্তি ndingণ দেওয়া, বিনেন্স মাইনিং পুলে যোগ দেওয়া এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত।

এখনও অবধি, এই সবগুলিকে কেন্দ্রীভূত এক্সচেঞ্জ বলা হয়েছিল - বিন্যাসের মতো। এই এক্সচেঞ্জগুলি যেখানে আপনি আপনার ক্রিপ্টো জমা করেন এবং এক্সচেঞ্জের অভ্যন্তরীণ সিস্টেমগুলির মধ্যে আপনার আর্থিক ক্রিয়াকলাপগুলি করেন। যাইহোক, ব্লকচেইন প্রযুক্তির যাদুটির জন্য ধন্যবাদ, সেখানে বিকেন্দ্রীভূত এক্সচেঞ্জ (ডেক্স) নামক অন্যান্য বিকল্প রয়েছে। এই স্থানগুলিতে, আপনার তহবিলগুলি কখনই আপনার নিজস্ব ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট ছেড়ে যায় না, তাই আপনার কাছে সর্বদা তাদের সম্পূর্ণ হেফাজত থাকবে। আপনি নিজের হার্ডওয়্যার ওয়ালেটটি সংযুক্ত করতে এবং এটি থেকে সরাসরি বাণিজ্য করতে পারেন।

ক্রিপ্টোকারেন্সি স্পেসে সেন্ট্রালাইজড এক্সচেঞ্জগুলি প্রাধান্য পায়। তবে অনেক ব্যবসায়ী এবং ব্লকচেইন উত্সাহীরা বিশ্বাস করেন যে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং ভলিউমের একটি উল্লেখযোগ্য অংশ ভবিষ্যতে ডেক্সগুলিতে ঘটবে। বিনেন্স ডেক্সে যান এবং নিজেই ট্রেডিংয়ের অভিজ্ঞতাটি ব্যবহার করে দেখুন!



ট্রেডিং জার্নাল কী এবং আমার একটি ব্যবহার করা উচিত?

একটি ট্রেডিং জার্নাল আপনার ব্যবসায়ের ক্রিয়াকলাপগুলির একটি ডকুমেন্টেশন। আপনি একটি রাখা উচিত? সম্ভবত! আপনি একটি সাধারণ এক্সেল স্প্রেডশিট ব্যবহার করতে পারেন, বা একটি উত্সর্গীকৃত পরিষেবাতে সদস্যতা নিতে পারেন।

বিশেষত যখন এটি আরও সক্রিয় ট্রেডিংয়ের কথা আসে, কিছু ব্যবসায়ী ক্রমাগত লাভজনক হওয়ার জন্য একটি ট্রেডিং জার্নাল রাখা অপরিহার্য বলে মনে করেন। সর্বোপরি, আপনি যদি আপনার ব্যবসায়ের ক্রিয়াকলাপ ডকুমেন্ট না করেন তবে কীভাবে আপনি আপনার শক্তি এবং দুর্বলতাগুলি সনাক্ত করবেন? ট্রেডিং জার্নাল না থাকলে আপনার পারফরম্যান্স সম্পর্কে পরিষ্কার ধারণা থাকতে পারে না।

মনে রাখবেন যে বায়াসগুলি আপনার ব্যবসায়ের সিদ্ধান্তগুলিতে একটি বড় ভূমিকা নিতে পারে এবং একটি ট্রেডিং জার্নাল তাদের কয়েকটি হ্রাস করতে সহায়তা করতে পারে। কীভাবে? ঠিক আছে, আপনি ডেটা দিয়ে তর্ক করতে পারবেন না! ট্রেডিং পারফরম্যান্স সবই সংখ্যায় নেমে আসে এবং আপনি যদি কিছু ভাল না করে থাকেন তবে তা আপনার পারফরম্যান্সে প্রতিফলিত হবে। সতর্কতার সাথে একটি ট্রেডিং জার্নাল রেখে আপনি কী কৌশলগুলি সর্বোত্তমভাবে সম্পাদন করে তাও পর্যবেক্ষণ করতে পারেন।


ট্রেডিংয়ে আমার অবস্থানের আকারটি কীভাবে গণনা করা উচিত?

ব্যবসায়ের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হ'ল ঝুঁকি ব্যবস্থাপনা। আসলে, কিছু ব্যবসায়ী এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস যুক্তিযুক্ত। এই কারণেই মানকযুক্ত সূত্র সহ আপনার অবস্থানের আকার গণনা করা সমালোচনা। হিসাব কীভাবে চলে যায় তা এখানে।

প্রথমত, আপনাকে নির্ধারণ করতে হবে যে আপনি নিজের অ্যাকাউন্টের কতটা স্বতন্ত্র ট্রেডে ঝুঁকি নিতে ইচ্ছুক। ধরা যাক এটি 1%। এর অর্থ কি আপনি নিজের অ্যাকাউন্টের 1% দিয়ে পজিশনে প্রবেশ করেন? না, এর অর্থ হ'ল যদি আপনার স্টপ-লোকস আক্রান্ত হয় তবে আপনি আপনার অ্যাকাউন্টের 1% এর বেশি হারাবেন না।

এটি খুব অল্প মনে হতে পারে তবে কয়েকটি অনিবার্য খারাপ ব্যবসায় আপনার অ্যাকাউন্টটি উড়িয়ে দেবে না তা নিশ্চিত করা যায়। সুতরাং, একবার আপনি এটি সংজ্ঞায়িত হয়ে গেলে আপনার স্টপ-লোকস কোথায় তা নির্ধারণ করতে হবে। আপনি ট্রেড আইডিয়াটির সুনির্দিষ্টতার উপর ভিত্তি করে প্রতিটি স্বতন্ত্র বাণিজ্যের জন্য এটি করেন। ধরা যাক আপনি নির্ধারণ করেছেন যে আপনি আপনার প্রারম্ভিক প্রবেশ থেকে 5% স্টপ-লোকস রাখবেন। এর অর্থ হ'ল যখন আপনার স্টপ-লোকসটি আঘাত হানবে এবং আপনি আপনার প্রবেশ থেকে 5% প্রস্থান করেন, আপনার অ্যাকাউন্টের ঠিক 1% হারানো উচিত।

সুতরাং, ধরা যাক আমাদের অ্যাকাউন্টের আকারটি 1000 ইউএসডিটি। আমরা প্রতিটি বাণিজ্যের সাথে 1% ঝুঁকিপূর্ণ করছি। আমাদের স্টপ-লোকস আমাদের প্রবেশ থেকে 5%। আমাদের কোন অবস্থানের আকারটি ব্যবহার করা উচিত?

1000 * 0.01 / 0.05 = 200

যদি আমরা কেবল 10 মার্কিন ডলার হারাতে চাই, যা আমাদের অ্যাকাউন্টের 1%, তবে আমাদের 200 ইউএসটিটি পজিশন প্রবেশ করা উচিত।

এই প্রক্রিয়াটি প্রথমে কিছুটা দীর্ঘ মনে হতে পারে তবে ঝুঁকিটি সঠিকভাবে পরিচালনার জন্য এটি প্রয়োজনীয়। ভাল খবর, আমরা এটি সম্পর্কে একটি সম্পূর্ণ নিবন্ধ পেয়েছি: ট্রেডিং মধ্যে অবস্থানের আকার গণনা কিভাবে।


আমার কোন অনলাইন ট্রেডিং সফটওয়্যার ব্যবহার করা উচিত?

চার্ট বিশ্লেষণ যে কোনও প্রযুক্তি বিশ্লেষকের ট্রেডিং সরঞ্জামকিটের মূল অংশ। তবে এটি করার সর্বোত্তম উপায়টি কোথায়? বিন্যানস ট্রেডিংভিউ চার্টগুলিকে একীভূত করেছে, তাই আপনার প্ল্যাটফর্মে সরাসরি আপনার বিশ্লেষণ করতে পারেন - ওয়েব ইন্টারফেসে এবং মোবাইল অ্যাপ্লিকেশনে। আপনি একটি ট্রেডিংভিউ অ্যাকাউন্টও তৈরি করতে পারেন এবং তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে সমস্ত বিন্যান্স মার্কেট চেক করতে পারেন।

বাজারে প্রচুর অন্যান্য অনলাইন চার্টিং সফটওয়্যার সরবরাহকারী রয়েছে, প্রত্যেকটি আলাদা আলাদা সুবিধা সরবরাহ করে। সাধারণত, যদিও আপনাকে একটি মাসিক সাবস্ক্রিপশন ফি দিতে হবে। ক্রিপ্টো ট্রেডিংয়ে ফোকাস করা অন্য কিছু হ'ল কুইজি, ট্রেডিংলাইট, এক্সোচার্টস এবং টেনসরচার্ট।


ট্রেডিংয়ের জন্য আমার কোনও প্রদত্ত গ্রুপে যোগদান করা উচিত?

সম্ভবত না। ট্রেডিং সম্পর্কে দুর্দান্ত নিখরচায় তথ্য প্রচুর পরিমাণে রয়েছে, তাই কেন এটি থেকে শিখবেন না? এটি নিজে নিজে ট্রেডিং অনুশীলন করতেও দরকারী, তাই আপনি নিজের ভুল থেকে শিখতে পারেন এবং আপনার এবং আপনার ব্যবসায়ের শৈলীর জন্য সবচেয়ে কার্যকর কী তা খুঁজে পেতে পারেন।

কোনও প্রদত্ত গোষ্ঠী প্রবেশ করা বৈধ শেখার সরঞ্জাম হতে পারে তবে স্ক্যাম এবং জাল বিজ্ঞাপন থেকে সাবধান থাকুন। সর্বোপরি, অর্থ প্রদানের পরিষেবার জন্য অনুসরণকারীদের অর্জন করা ভুয়া ব্যবসায়িক ফলাফলগুলির পক্ষে বেশ সহজ।

একজন সফল ব্যবসায়ী কেন প্রথমে কোনও অর্থের বিনিময়ের গোষ্ঠীটি শুরু করতে চাইতে পারে তা চিন্তা করার মতো worth অবশ্যই, কিছুটা আয়ের পরিমাণ সর্বদা স্বাগত, তবে যদি তারা ইতিমধ্যে এত ভাল করে থাকে তবে মোটা ফির জন্য কেন এটি করবেন?

এই কথাটি বলেই, কিছু সফল ব্যবসায়ী উচ্চমানের বেতনের সম্প্রদায়গুলি বিশেষ পরিষেবাগুলির ডেটা হিসাবে অতিরিক্ত পরিষেবাদি দিয়ে চালায়। আপনি কীভাবে আপনার অর্থ প্রদান করেন সে সম্পর্কে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করুন, কেননা ব্যবসায়ের জন্য বেশিরভাগ প্রদত্ত গোষ্ঠীই আরম্ভ করে ব্যবসায়ীদের সুযোগ নিতে।

পাম্প এবং ডাম্প (PD) কী?

একটি পাম্প এবং ডাম্প এমন একটি পরিকল্পনা যা মিথ্যা তথ্যের মাধ্যমে সম্পদের দাম বাড়ানো জড়িত। যখন দামটি একটি উল্লেখযোগ্য পরিমাণে বেড়ে যায় ("পাম্পড"), অপরাধীরা তাদের সস্তার কেনা ব্যাগগুলি আরও বেশি দামে বিক্রি করে ("ডাম্প") দেয়।
বাইনেন্স সম্পর্কিত ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং টিপস
একটি পাম্প এবং ডাম্প প্রকল্পের মূল মূল্য প্যাটার্ন।


ক্রিপ্টোকারেন্সি বাজারগুলিতে বিশেষত ষাঁড়ের বাজারগুলিতে পাম্প এবং ডাম্প প্রকল্পগুলি প্রচুর পরিমাণে চলছে। এই সময়ে, অনেক অনভিজ্ঞ বিনিয়োগকারী বাজারে প্রবেশ করে এবং তাদের সুবিধা নেওয়া সহজ হয়। এই জাতীয় প্রতারণা ছোট বাজার ক্যাপ ক্রিপ্টোকারেন্সিগুলির সাথে সর্বাধিক সাধারণ, কারণ এই বাজারগুলির কম তরলতার কারণে তাদের দামগুলি সাধারণত বাড়ানো সহজ।

পাম্প এবং ডাম্প প্রকল্পগুলি প্রায়শই ব্যক্তিগত "পাম্প এবং ডাম্প গোষ্ঠী" দ্বারা অর্কেটেস্ট করা হয় যা যোগদানকারীদের জন্য সহজ ফেরতের প্রতিশ্রুতি দেয় (সাধারণত ফির বিনিময়ে)। যাইহোক, সাধারণত যা ঘটে তা হ'ল এই সংযুক্তকারীরা এমন একটি আরও ছোট গোষ্ঠী দ্বারা সুবিধা গ্রহণ করেছে যারা ইতিমধ্যে তাদের অবস্থান তৈরি করেছে।

উত্তরাধিকারী বাজারগুলিতে, পাম্প এবং ডাম্প স্কিমগুলির সুবিধার্থে দোষী সাব্যস্ত লোকেরা মোটা জরিমানার সাপেক্ষে।

ক্রিপ্টোকারেন্সি এয়ারড্রপসের জন্য আমার সাইন আপ করা উচিত?

হতে পারে, তবে অতিরিক্ত সাবধান! এয়ারড্রপস হ'ল বিস্তৃত দর্শকদের কাছে ক্রিপ্টোকারেন্সি বিতরণের একটি অভিনব উপায়। কোনও ক্রিপ্টোকারেন্সি কেবল কয়েকটি ধারকের হাতে কেন্দ্রীভূত নয় তা নিশ্চিত করার জন্য একটি এয়ারড্রপ একটি দুর্দান্ত উপায় হতে পারে। হোল্ডারগুলির একটি বিস্তৃত সেট হ'ল একটি স্বাস্থ্যকর, বিকেন্দ্রীভূত নেটওয়ার্কের জন্য সর্বোচ্চ।

তবে নিখরচায় দুপুরের খাবারের মতো জিনিস নেই। ভাল, কখনও কখনও, আপনি খুব ভাগ্যবান পেতে পারেন, হতে পারে! সাধারণত, যাইহোক, যা হয় তা হ'ল এয়ারড্রোপের প্রচারকারীরা সরাসরি আপনার সুবিধা নেওয়ার চেষ্টা করবে বা এর পরিবর্তে কিছু চাইবে।

তারা কী চাইবে? কোনও এয়ারড্রপের বিনিময়ে জিজ্ঞাসা করা সবচেয়ে সাধারণ "সম্পদ "গুলির মধ্যে একটি হ'ল আপনার ব্যক্তিগত তথ্য। আপনার ব্যক্তিগত ডেটা কি 10-50 ডলার মূল্যের একটি উচ্চতর অনুমানমূলক ক্রিপ্টোকারেন্সির? এটি আপনার পছন্দ, তবে আপনার গোপনীয়তা এবং ব্যক্তিগত তথ্যকে ঝুঁকিতে না ফেলে কিছুটা উপার্জনের আরও ভাল উপায় থাকতে পারে। এই কারণেই আপনাকে ক্রিপ্টোকারেন্সি এয়ারড্রপসের জন্য সাইন আপ করার বিষয়ে চিন্তা করার সময় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা উচিত।


সমাপ্তি চিন্তা

তো, আমরা অনেকটা পেরিয়েছি, তাই না? ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং দিয়ে শুরু করা একটি দুরূহ কাজ হতে পারে - শেখার মতো অনেকগুলি ধারণা আছে। আশা করি, এই গাইড আপনাকে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ে কিছুটা স্বাচ্ছন্দ্য বোধ করতে সহায়তা করেছে।

তবে শিখতে হবে আরও কিছু! এই কারণেই আমরা ক্রিপ্টোকারেন্সির জন্য নির্দিষ্ট একটি QA প্ল্যাটফর্ম তৈরি করেছি: জিজ্ঞাসা একাডেমি। ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং, ব্লকচেইন প্রযুক্তি, ক্রিপ্টোগ্রাফি বা অন্যান্য সম্পর্কিত বিষয়ে আপনার যদি আরও প্রশ্ন থাকে তবে একটি পোস্ট নির্দ্বিধায় অনুভব করুন এবং সম্প্রদায়টি আপনার জন্য উত্তর দেবে! দেখা হবে.
Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!
মতামত দিন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!